সামাজিক সমস্যা, সামাজিক সম্পর্ক হ্রাস।

6
সামাজিক সমস্যা, সামাজিক সম্পর্ক হ্রাস।
সামাজিক সম্পর্ক

পুরো বিশ্ব, দেশ, সমাজ আজ অনেক উন্নত। মূলত আমরা ব্যক্তিগতভাবে সকলেই উন্নত হতে চাই বা উন্নত, কিন্তু সত্যিই কি আমরা আজ উন্নত! আপাত দৃষ্টিতে মনে হচ্ছে আমরা কত এগিয়ে, আমাদের চিন্তাধারা কত উন্নত কিন্তু আমরা কতটুকু উন্নত হতে পেরেছি! ইন্টারনেট, সামাজিক যোগাযোগ মাধ্যম আজ আমাদের দূরবর্তী দেশকেও নিকটবর্তী করে দিয়েছে, কিন্তু আমাদের মানসিকতা আজ নিকটবর্তী মানুষকেও দূরে ঠেলে দিয়েছে!

হ্যাঁ আমি সামাজিক সম্পর্ক হ্রাস নিয়ে কথায় বলছি। আমরা যেনো কোথায় হারিয়ে যাচ্ছি আস্তে আস্তে! নিজেদের প্রতিবেশী, পাড়া/মহল্লা, গ্রাম এমনকি পরিচিত কাওকে বিপদে পড়তে দেখলেও আমরা আর এগিয়ে যায়না আজ,খোজই তো রাখিনা কারও। এগিয়ে যাবো কি আমরাই তো বিপদে ফেলি! মানবতা আজ বিলীন প্রায়। সবাই ছুটছে নিজের স্বার্থে কিন্তু আদৌ কি সেটা নিজের স্বার্থ! আপাত ভঙ্গিতে মনে হচ্ছে আমরা নিজের ভালোর জন্য ছুটছি কিন্তু আমরা যে এসব মানবতা এড়িয়ে গিয়ে নিজেদেরই ক্ষতি করছি।

ভালো লাগেনা! সত্যি ভালো লাগেনা আর এমন সমাজ, যেখানে নেই কোন সম্পর্কের মায়া! দিনে দিনে সবই হারিয়ে যাচ্ছে, আমরা কি পারিনা এই সামাজিক সম্পর্ক বিলীন হওয়াকে আটকাতে, পারিনা সামাজিক বন্ধন অটুট রাখতে?